মার্কিন নির্বাচনের আগে রাশিয়ার সাইবার হামলা পর্যালোচনার নির্দেশ ওবামার

LaksamDotKom
By LaksamDotKom ডিসেম্বর ১০, ২০১৬ ১৩:২৪

মার্কিন নির্বাচনের আগে রাশিয়ার সাইবার হামলা পর্যালোচনার নির্দেশ ওবামার

ওয়াশিংটন: যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের আগে রাশিয়ার কথিত একের পর এক সাইবার হামলা খতিয়ে দেখতে গোয়েন্দা সংস্থাকে নির্দেশ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট বারাক ওবামা। হোয়াইট হাউজ বলেছে, এসব ই-মেইলের বিস্তারিত বিশ্লেষণ করে একটি প্রতিবেদন তৈরি করা হবে।মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ’র একটি গোপন প্রতিবেদনের বরাত দিয়ে শুক্রবার ওয়াশিংটন পোস্ট জানায়, মার্কিন নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে বিজয়ী করতে রাশিয়া হস্তক্ষেপ করেছে।

ডেমোক্রেটিক পার্টি এবং দলটির প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিনটনের একজন ঘনিষ্ঠ সহযোগীর ই-মেইল লক্ষ্য করে রাশিয়া এ সাইবার হামলা চালিয়েছে বলে দাবি করা হয়েছে।গত অক্টোবরে মার্কিন কর্মকর্তারা অভিযোগ করেছিলেন, রাশিয়া আমেরিকার নির্বাচনে হস্তক্ষেপ করার চেষ্টা করছে।কিন্তু নব-নির্বাচিত প্রেসিডেন্ট ডেনাল্ড ট্রাম্প বরাবরই এসব অভিযোগ প্রত্যাখান করে আসছেন। তিনি বলেন, রাশিযা কোন ধরনের হস্তক্ষেপের চেষ্টা করেছে বলে তিনি বিশ্বাস করেন না। তিনি মনে করেন রাশিয়ার বিরুদ্ধে এসব অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত।

এছাড়া রাশিয়ার কর্মকর্তারাও হ্যাকিংয়ের অভিযোগ প্রত্যাখান করেছেন।ডেমোক্রেটিক পার্টি বলেছে, হিলারি ক্লিনটনকে অপদস্থ করার উদ্দেশ্যেই ই-মেইল হ্যাক করার চেষ্টা হয়েছে।হোয়াইট হাউসের এক মুখপাত্র জানিয়েছেন, প্রেসিডেন্ট ওবামা বিষয়টিকে খুবই গুরুত্বের সাথে নিয়েছেন। এজন্য তিনি এর তদন্ত করতে বলেছেন। কারণ আমেরিকা তাদের নির্বাচন পদ্ধতির স্বচ্ছতা এবং অখন্ডতা বজায় রাখার জন্য বদ্ধপরিকর।হোয়াইট হাউসের এই কর্মকর্তা বলেছেন, প্রেসিডেন্ট ওবামার দায়িত্ব শেষ হবার আগেই এ তদন্ত কাজ শেষ হবে এবং এর ফলাফল নতুন প্রেসিডেন্ট ডেনাল্ড ট্রাম্পের হাতে তুলে দেয়া হবে।

(3)

LaksamDotKom
By LaksamDotKom ডিসেম্বর ১০, ২০১৬ ১৩:২৪
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Leave a Reply