গ্রন্থমেলা ২০১৭: প্রকাশিত হচ্ছে অরপি আহমেদ এর দুটি উপন্যাস

LaksamDotKom
By LaksamDotKom ডিসেম্বর ১০, ২০১৬ ১৩:০০

গ্রন্থমেলা ২০১৭: প্রকাশিত হচ্ছে অরপি আহমেদ এর দুটি উপন্যাস

লাকসাম: বাংলা একাডেমী আয়োজিত গ্রন্থমেলা ২০১৭ এ প্রকাশিত হচ্ছে অরপি আহমেদ এর দুটি উপন্যাস। ”লাকসাম জংশন” এবং ”সোনাপুরের সুলতানা” উপন্যাস দুটি প্রকাশ করছে দেশ সেরা প্রকাশনা সংস্থা অনন্যা। আর উপন্যাস দুটির প্রচ্ছদ করেছেন দেশসেরা প্রচ্ছদ শিল্পী ধ্রুব এষ।

”লাকসাম জংশন” একটি সাইফাই ফ্যান্টাসী উপন্যাস। এটি লেখকের বারতম এবং ”হিরো” সিরিজের পঞ্চম উপন্যাস। লাকসাম জংশন। বাংলাদেশের একটি বৃহত্তম জংশন। ”কত লাকসাম কত বাত্তি” হিসাবেই এক সময় এই জংশনের পরিচিতি ছিল। উপন্যাসের মুল চরিত্র হিরো ঘুরতে ঘুরতেই এক সময় লাকসাম জংশনে এসে হাজির হয় এবং তারপর থেকেই হিরোকে নিয়ে লাকসাম জংশনে ঘটতে থাকে নানা ঘটনা।

”সোনাপুরের সুলতানা” লেখকের তেরতম উপন্যাস। সোনাপুর গ্রামের সাধারন পরিবারের অনিন্দ্য সুন্দরী মেয়ে সুলতানা। আট দশজন মানুষের মতই ওর স্বপ্ন ও বড় হবে, লেখা পড়ায় শিক্ষীত হয়ে মানুষের মত মানুষ হবে। একদিন তার রূপ গুন আর শিক্ষার আলো গ্রামের সীমারেখা ছেড়ে ছড়িয়ে পড়েব দেশ বিদেশে। কিন্তু হঠাৎ করেই সবকিছু ছেড়ে ওকে চলে আসতে হয় প্রবাস জীবনে। দেশে ও প্রবাসে সোনাপুরের সুলতানাকে ঘিরে ঘটে যাওয়া নানা ঘটনা নিয়ে তৈরি হয়েছে লেখকের তেরতম উপন্যাস ”সোনাপুরের সুলতানা”।

অরপি আহমেদ কুমিল্লা-৯ আসনের (লাকসাম-মনোহরগঞ্জ) সাবেক প্রাদেশিক পরিষদ সদস্য, জাতীয় সংসদের প্রাক্তন সদস্য গেরিলা ট্রেনিংপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সাবেক আওয়ামী লীগ নেতা মরহুম আলহাজ¦ মৌলভী জালাল উদ্দীন আহমেদের সন্তান। ১৯৯৪ সালে তিনি ম্যানেজম্যান্টে মাষ্টার্স ডিগ্রী অর্জন করেন। ২০০১ সালে অরপি আহমেদ যুক্তরাষ্ট্রের মিনিসোটা রাজ্যের সেন্ট থমাস বিশ্ববিদ্যালয় থেকে সফটওয়ার ইঞ্জিনিয়ারিং এ মাষ্টার্স অব সফটওয়ার সিষ্টেম (এমএসএস) ডিগ্রী অর্জন করেন।

সাংবাদিকতা সাহিত্য ও সাংস্কৃতিক চর্চা কমিউনিটি সেবা এবং কর্মক্ষেত্রে বিশেষ আবদানের জন্য অরপি আহমেদ ক্লোজআপ ওয়ান এওয়ার্ড, ফোবানা এওয়ার্ড, গুড সিটিজেন অ্যাওয়ার্ড, একতারা অ্যাওয়ার্ড, বাংলা নববর্ষ সম্মাননা সহ নানা অ্যাওয়ার্ড লাভ করেন। অরপি আহমেদ বর্তমানে যুক্তরাষ্ট্রে তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞ হিসাবে কর্মরত আছেন।

(13)

LaksamDotKom
By LaksamDotKom ডিসেম্বর ১০, ২০১৬ ১৩:০০
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Leave a Reply