জাতির কল্যাণে কাজ করার মত মহৎ কাজ আরকিছু হতে পারে না : পরিকল্পনা মন্ত্রী

LaksamDotKom
By LaksamDotKom এপ্রিল ৬, ২০১৬ ১৬:৫৪

জাতির কল্যাণে কাজ করার মত মহৎ কাজ আরকিছু হতে পারে না : পরিকল্পনা মন্ত্রী

কুমিল্লা : পরিকল্পনা মন্ত্রী এমপি আ হ ম মুস্তফা কামাল বলেছেন, দেশ ও জাতির কল্যাণে কাজ করার মত মহৎ কাজ আর কিছু হতে পারে না।কাজের মধ্য দিয়ে মানুষ নিজেকে অমরত্বের আসনে অধিষ্ঠিত করতে পারে উল্লেখ করে তিনি বলেন, প্রতিটি মানুষ যদি সমাজের জন্য কিছু অবদান রাখে তবে সে সমাজ কখনো পিছিয়ে থাকতে পারে না ।

15012014_005_LOTUS_KAMAL

আ হ ম মুস্তফা কামাল আজ জেলার দক্ষিণ সদর উপজেলার উজিরপুর আদর্শ উচ্চবিদ্যালয় মাঠে বিশিষ্ট লেখক, ইসলামী চিন্তাবিদ ও টেলিভিশন ব্যক্তিত্ব মরহুম আবদুর রশীদ স্মরণে আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন ।আ হ ম মোস্তফা কামাল বলেন, দেশ অভাবনীয় গতিতে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশের ইতিহাসে এই প্রথমবারের মত দেশের জিডিপি‘র প্রবৃদ্ধি সাত দশমিক শূন্য পাঁচ ভাগে উন্নীত হয়েছে ।

তিনি বলেন, মাথাপিছু আয় বেড়ে ১৪শত ৬৬ মার্কিন ডলারে উন্নীত হয়েছে এবং এফটিআই, ইউএসএইড এবং এডিবিসহ বিশ্বের বিভিন্ন গবেষণা সংস্থা আগামীর বাংলাদেশকে অর্থনৈতিক অগ্রগতির হিরন্ময় সম্ভাবনার দেশ হিসেবে আভাস দিচ্ছে ।পরিকল্পনা মন্ত্রী বলেন, কাজের মধ্য দিয়ে আমরা প্রমাণ করে যাব, আমরা পারি, বাংলাদেশ পারে ।

মরহুম আবদুর রশীদের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে তিনি বলেন, আবদুর রশীদ ছিলেন একজন কর্মবীর পুরুষ। এলাকার শিক্ষা বিস্তারে তার অবদান, তার লেখনী প্রতিভা এবং সাংস্কৃতিক বিকাশে তার ভূমিকা তাকে স্মরণীয় করে রাখবে ।অনুষ্ঠানে মরহুমের ছেলে তসলিম আহমেদ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ মরহুম আবদুর রশীদের জীবনীর ওপর আলোকপাত করেন ।পরে মন্ত্রী মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেন ।

(26)

LaksamDotKom
By LaksamDotKom এপ্রিল ৬, ২০১৬ ১৬:৫৪
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Leave a Reply