দুই গান দিয়েই কুমিল্লার ধ্র“ব এখন সবশীর্ষে

LaksamDotKom
By LaksamDotKom মার্চ ২৪, ২০১৬ ১৫:১৯

দুই গান দিয়েই কুমিল্লার ধ্র“ব এখন সবশীর্ষে

সাইফুল রাজু : ‘শুধু তোমার জন্য’ ও ‘যে পাখি ঘর বোঝেনা’ এই দুই গান দিয়েই যিনি লাখ লাখ দর্শক শ্রে“াতাদের মনে জায়গা করে নিয়েছেন বর্তমান সময়ের আলোচিত কন্ঠশিল্পী কুমিল্লার কৃতি সন্তান ধ্র“ব গুহ। দেশে অনেক শিল্পী আছেন যাদের ইউটিউবে গানের দর্শক লাখ ছাড়িয়েছে । কিন্তু তাদের সঙ্গীত জীবনের ক্যারিয়ার দীর্ঘ দিনের। তাদের সঙ্গীত জীবনের ইতিহাস টানলে দেখা যাবে তাদের ঝুলিতে শত শত গান। তারা হয়তো শ্রে“াতাদের গান শোনাতে শোনাতে নিজেদের একটা শক্ত অবস্থানে নিয়েছেন। কিন্তু যদি এমন হয় ? তার ক্যারিয়ারের ঝুলিতে মাত্র ৮ টি গান। তার মধ্যে ২টি গানের ভিডিও ইউটিউবে সর্ব”ে”া রেকর্ড ? আর তার দর্শক প্রায় ৫৪ লাখেরও উপরে। তাও আবার মাত্র ১বছরে। তাহলে নিঃসন্দেহে তাকে এই সময়ের জনপ্রিয় সঙ্গীত শিল্পী তো বলাই যায়। গত বছর ঈদুল আযহায় মুক্তি পায় তার প্রথম একক এ্যালবাম ‘শুধু তোমার জন্য’। ঐ এ্যালবামেই গানটি টাইটেল ট্র্যাক হিসেবে স্থান পায়। জানা যায় কন্ঠশিল্পী ধ্র“ব গুহের বাড়ী কুমিল্লার জেলার হোমনায় থানার ,চান্দেরচর ইউনিয়নের রামকৃষ্ণপুর গ্রামে স্কুল শিক্ষক সোন্তাষ গুহের বড় ছেলে।

03242016_17_COMILLA_DHRUBAএ প্রসঙ্গে কথা হল ধ্র“ব গুহের সাথে তিনি বলেন- আমি সত্যিই অভিভুত। দর্শক যে আমাকে এত ভালোবাসা দিবে আমি চিন্তাও করতে পারিনি। তবে আমি আমার সেরা গায়কি দেয়ার চেষ্টা করেছি গানগুলোতে। গানগুলোর কথা,সুর এবং সঙ্গীত অসাধারন ছিলো। আর মিউজিক ভিডিও নির্মানের ক্ষেত্রেও আমি ব্যতিক্রমী ভাবনা তুলে ধরেছি। এই কারনেই হয়তো দর্শক শ্রে“াতা গান গুলো পছন্দ করেছেন। আর আমি আগামীতেও দর্শক শ্রে“াতাদের ভালো ভালো গান উপহার দিতে চাই। সঙ্গীত সাধনা করেই কাটাতে চাই জীবনের প্রতিটা মুহুর্ত। শুরু থেকেই আমি একটু বেছে বেছে কাজ করার চেষ্টা করেছি। আর এই কারনেই হয়তো দর্শক-শ্রে“াতা আমার গান গ্রহন করেছেন। আর সবচাইতে বড় কথা হলো আমি যে কুমিল্লার সন্তান এটা হয়তো আমার কুমিল্লার দর্শক- শ্রে“াতারা জানে না। তাই সবাইকে জানিয়ে দিতে চাই আমি কুমিল্লার সন্তান সব দর্শক- শ্রে“াতাদের কাছে আমি কৃতজ্ঞ। তাদের দোয়া ও ভালোবাসা নিয়েই সামনের দিন গুলোতে সঙ্গীতের আকাশ পারি দিতে চাই।

২০১৫ সাল জুড়েই আলোচনায় ছিল ধ্র“ব গুহের গান তিনি ইতিমধ্যে এজেএফবি স্টার এ্যাওয়ার্ড, বিনোদনধারা পারফরমেন্স জলছবি, এ্যাওয়ার্ড, গুনীজন সম্মাননাসহ বেশ কয়েকটি অন্যান্য এ্যাওয়ার্ডে ভূষিত হন।

দেশের সঙ্গীতাঙ্গনে অনেকটা পথ পারি দিতে চান ধ্র“ব গুহ। শ্রে“াতাদের দিতে চান ভালো ভালো গান। এরই ধারাবাহিতায় কাজ করে যাচ্ছেন অবিরত। নিয়ম করে গানের তালিমও করছেন প্রতিদিন। শত ব্যস্তার মাঝেও দিনের একটা সময় তিনি গানের সাধনায় নিজেকে নিয়োজিত করেন। নতুন গানের পাশাপাশি নিজের পুরোনো গান নিয়ে পরিকল্পনা করছেন যাতে শ্রে“াতাদের আরও কাছাকাছি পৌছাতে পারেন তিনি। এরই ধারাবাহিকতায় সম্প্রতি এ শিল্পীর আরও নতুন একটি এ্যালবাম খুব শিঘ্রই প্রকাশ করতে যাচ্ছেন।

(57)

LaksamDotKom
By LaksamDotKom মার্চ ২৪, ২০১৬ ১৫:১৯
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Leave a Reply