৯ বছরের শিশুকে ১৮ বছর দেখিয়ে মামলা

LaksamDotKom
By LaksamDotKom আগস্ট ২৩, ২০১৫ ০৯:২৩

৯ বছরের শিশুকে ১৮ বছর দেখিয়ে মামলা

স্টাফ রিপোর্টার: কুমিল্লায় ৭ বছরের এক কন্যা শিশুকে ধর্ষণের মামলায় আসামী হয়ে জেল হাজতের সেইফ হোমে রয়েছে তানভির নামের ৯ বছরের এক ছেলে শিশু। মামলায় বাদী প্রতারনার আশ্রয় নিয়ে ছেলে শিশুটির বয়স ১৮ বছর উল্লেখ করেছে।

08232015_06_TANBIR

সরেজমিনে ঘুরে ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বেলঘর উত্তর ইউনিয়নের আশেকের তুলাতুলী গ্রামের মো: দেলোয়ার হোসেনের শিশু কন্যা (৭) কে গত ১৬ আগষ্ট দুপুরে ওই গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে আলী আশরাফ (১৮) বাড়ী থেকে ডেকে কবরস্থানে নিয়ে ধর্ষণ করে। এঘটনায় উভয় পক্ষের সম্মতির প্রেক্ষিতে স্থানীয় মাতব্বররা আলী আশরাফকে ৩০ হাজার টাকা অর্থদন্ড করে। কিন্তু অর্থদন্ড কম হওয়ায় ধর্ষণের শিকার শিশুটির পিতা এ রায় না মেনে গত ২০ আগষ্ট গনধর্ষণের অভিযোগে আলী আশরাফসহ ৩জনকে আসামী করে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় একটি মামলা দায়ের করে। মামলায় একই ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের আবদুর রাজ্জাকের (খোকন মাষ্টার) একমাত্র শিশু পুত্র ও গৈয়ারভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র তাহানুল হাসান তানভীর (৯) কে ৩নং ও সর্বশেষ আসামী করে। তবে এজাহারে তার বয়স ১৮ বছর উল্লেখ করা হয়।

উপজেলার বেলঘর উত্তর ইউনিয়ন পরিষদের জন্ম নিবন্ধন রেজিষ্টার ও গৈয়ারভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নথিপত্রে তানভীরের জন্ম তারিখ ০১/০৯/২০০৫ইং উল্লেখ রয়েছে। সেই অনুযায়ী মামলা দায়েরের দিন শিশুটির বয়স ৯ বছর ১১ মাস ১৯ দিন।

তানভীরের পিতা আবদুর রাজ্জাক (খোকন মাষ্টার) ক্ষোভ প্রকাশ করে বলেন, আমি একটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তাহানুল হাসান তানভীর (১০) আমার একমাত্র ছেলে। ধর্ষণের ঘটনায় আমার ছেলে জড়িত না থাকলেও বাদী পক্ষ ষড়যন্ত্র করে আমার শিশু ছেলের বয়স ১৮ বছর দেখিয়ে মামলায় আসামী করেছে। বর্তমানে আমার ছেলেটি ষড়যন্ত্রের শিকার হয়ে জেল হাজতে রয়েছে। আমি কুমিল্লা জেলা পুলিশ সুপারসহ প্রশাসনের সকলের নিকট ঘটনার সুষ্ট তদন্ত সাপেক্ষে আমার নির্দোষ শিশু ছেলেকে তার মায়ের কোলে ফিরিয়ে দিতে জোর দাবী জানাচ্ছি। এবিষয়ে কথা বলতে মামলার বাদী দেলোয়ার হোসেনকে বার বার ফোন করলেও মোবাইল বন্ধ পাওয়া যায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার পুলিশ পরিদর্শক আইউব গতকাল রাত সাড়ে ৭টায় ঘটনার সত্যতা স্বীকার করে কুমিল্লার কাগজকে বলেন, মামলা দায়েরের সময় বাদী তানভীর (১৮) নামের একজনকে এজাহারভুক্ত আসামী করে। আমরা তানভীরকে আটকের পর দেখি তার বয়স অনুমান ৯/১০ বছর হবে। যেহেতু তানভীর এজাহারভুক্ত এবং তাকে আটক করা হয়েছে, সেহেতু আমরা তাকে জেল হাজতের সেইফ হোমে প্রেরণ করেছি।

(94)

LaksamDotKom
By LaksamDotKom আগস্ট ২৩, ২০১৫ ০৯:২৩
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Leave a Reply