লাকসামে প্রাথমিক স্কুল প্রতিষ্ঠার জন্য জমিদানের প্রতিশ্রুতি দিলেন এড.রফিকুল ইসলাম হিরা

LaksamDotKom
By LaksamDotKom ফেব্রুয়ারি ৫, ২০১৮ ১৪:৫৬

লাকসামে প্রাথমিক স্কুল প্রতিষ্ঠার জন্য জমিদানের প্রতিশ্রুতি দিলেন এড.রফিকুল ইসলাম হিরা

আরিফুর রহমান স্বপন: মুমূর্ষ ব্যাক্তির পাশে দাঁড়াতে কখনো পিছ পা হননি যিনি। সাহায্যের হাত বাড়িয়ে দিতে কখনো ভেঙ্গে দিয়েছেন ধর্মের বেড়াজাল। তিনি লাকসাম পৌরশহরের ৪নং ওয়ার্ডের উত্তর লাকসামের বাসিন্দা মরহুম আলহাজ্ব আনু মিয়ার জ্যেষ্ঠ ছেলে এডভোকেট রফিকুল ইসলাম হিরা। প্রায় ৪৫ বছর বয়সী এ মানুষটি আজ আলোচিত ব্যাক্তিত্ব। স্কুল জীবন থেকেই খেলাধূলা, নাটক ও সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ ভূমিকা রেখেছেন তিনি। পাশাপাশি রাজনৈতিক ও মিডিয়া ব্যাক্তিত্ব হিসাবে সকলের কাছে তিনি সমাদৃত।

কুমিল্লার লাকসামে গত বৃহস্পতিবার সন্ধ্যায় পৌরশহরের ৪নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে আওয়ামীলীগের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ওই মতবিনিময় সভায় এডভোকেট রফিকুল ইসলাম হিরা ৪নং ওয়ার্ডে একটি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য জমিদান করার প্রতিশ্র“তি দিয়ে বলেন, এক সময় আমাদের এ দেশটি গরীব দেশের তালিকায় অন্তর্ভূক্ত ছিল। এখন একটু একটু করে দেশটি এগিয়ে যাচ্ছে। স্বয়ং সম্পূর্ন ভাবে দেশকে এগিয়ে নিতে আমাদের জনসংখ্যাকে জন সম্পদে পরিনত করতে হবে। এর কারণ আমাদের জমির পরিমান কম। আমরা কাউকে জমি বা সম্পত্তি দিয়ে বড় করতে পারবো না। সে ক্ষেত্রে একটাই পথ আছে প্রজন্মকে যদি সঠিক এবং মানসম্মত শিক্ষা দেয়া যায় তাহলে তারা জাতীয় সম্পদে পরিনত হবে। আর এ লক্ষেই আমি একটি প্রাইমারী স্কুল প্রতিষ্ঠার জন্য আমার পৈত্রিক সম্পত্তি থেকে ১৮ শতক জমি দান করার প্রতিশ্রতি দিচ্ছি। যেহেতু আমাদের এ ওয়ার্ডের ব্যাপক একটি অঞ্চলে কোন সরকারী প্রাথমিক বিদ্যালয় নেই। তাই আমি আশাকরি আমাদের মাননীয় সাংসদ মো. তাজুল ইসলাম এ জমিতে একটি যুগোপযোগী প্রাথমিক বিদ্যালয় নির্মাণ করবেন। এতে এ অঞ্চলে শিক্ষার হার যেমন বাড়বে তেমনি আগামী প্রজন্মের মাঝে বেকারত্ব দূর হবে বলে আমি বিশ্বাস করি।

এ দিকে এডভোকেট রফিকুল ইসলাম হিরা লাকসাম পৌরশহর ৪নং ওয়ার্ডের উত্তর লাকসাম রেললাইন সংলগ্ন ১৮ শতক জমি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য দান করার প্রতিশ্র“তি দেন। যার আনুমানিক মূল্য প্রায় অর্ধকোটি টাকা। তার এই প্রতিশ্র“তিকে স্বাগত জানিয়ে মতবিনিময় সভায় উপস্থিত নেতাকর্মীরা তাকে অভিনন্দন জানান।

আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলাম এর সভাপতিত্বে ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর বাহার উদ্দিন বাহারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, আওয়ামীলীগ নেতা আবদুল আজিজ, হাজী ইয়াছিন, মোঃ চান্দ মিয়া, মোঃ ইউনুছ মজুমদার, সুবল চন্দ্র বর্মন প্রমুখ। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- ৪নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা মোঃ ইকবাল মোর্শেদ, সৈয়দ গোলাম রাব্বানী, জয়দেব সাহা, লাকসাম পৌরসভা আওয়ামীলীগের ত্রান বিষয়ক সম্পাদক অপূর্ব সাহা (রাম), সাংবাদিক দেবব্রত পাল বাপ্পী, ৪নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আবদুল কাদের শাহীন, রাসেল, মোঃ শাহজালালসহ আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

(52)

LaksamDotKom
By LaksamDotKom ফেব্রুয়ারি ৫, ২০১৮ ১৪:৫৬
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Leave a Reply