লাকসাম-নাঙ্গলকোট-লালমাই ১২ ইউপিতে নির্বাচন সম্পন্ন : বিএনপি প্রার্থীদের ভোট বর্জন ও কেন্দ্র দখলের অভিযোগ

LaksamDotKom
By LaksamDotKom ডিসেম্বর ২৯, ২০১৭ ১১:৪৮

লাকসাম-নাঙ্গলকোট-লালমাই ১২ ইউপিতে নির্বাচন সম্পন্ন : বিএনপি প্রার্থীদের ভোট বর্জন ও কেন্দ্র দখলের অভিযোগ

এমএসআই জসিম লাকসাম: লাকসাম-নাঙ্গলকোট-লালমাই ১২ ইউপিতে নির্বাচনে বিএনপি প্রার্থীদের ভোট বর্জন ও কেন্দ্র দখলের অভিযোগ করা হয়েছে। ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিত লাকসাম-নাঙ্গলকোট-লালমাই ১২ ইউনিয়ন পরিষদ নির্বাচন বিচ্ছিন্ন ঘটনার মধ্যে দিয়ে সম্পন্ন হয়েছে। বিএনপি প্রার্থীরা সংবাদ সম্মেলন করে সকাল সাড়ে ১১টা নির্বাচন বর্জন করে পূনরায় নির্বাচন দেওয়ার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহবান জানান। জাল ভোট দেওয়ার অপরাধে ভ্রাম্যমান আদালত ১জনকে গ্রেফতার করে। ভোট কেন্দ্র গুলোর মেম্বার প্রার্থীদের মধ্যে সংঘর্ষে ১০জন আহত হয়েছে।

বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে সকাল থেকে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়। অনেক কেন্দ্রে পুরুষ ভোটারদের উপস্থিতি ছিল অনেক কম। বাকই ইউনিয়নের দক্ষিণ গাজিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার অপরাধে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাসেল (২৫) নামের এক যুবককে গ্রেফতার করে। ওই কেন্দ্রে মেম্বার প্রার্থী মোরগ ও ফুটবল মার্কার সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। বিভিন্ন স্থানে সংঘর্ষে ১০জন গুরুতর আহত হয়। আহতদের মধ্যে ফরহাদ (৩০), মোজাম্মেল (২৫), জাহাঙ্গীর (৩০), নুরুল ইসলাম (২৮) ও আক্তার হোসেন (৪৫) আহত হয়। আহত অবস্থায় তিনজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মুদাফ্ফরগঞ্জ (উত্তর) ইউনিয়নে আবদুল মান্নান, আবদুর রশিদ আহত হয়। সকাল সাড়ে ১১টা বিএনপির চারটি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ও মেম্বার প্রার্থীরা উপজেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক আবুল কালামের বাড়িতে উপজেলা বিএনপির ব্যানারে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপির সহ-সভাপতি রফিকুল ইসলাম। লিখিত বক্তব্যে তিনি বলেন মধ্যরাত থেকে বিক্ষিপ্ত বোমাবাজী, তিনটি ইউনিয়নে প্রতিটি ভোট কেন্দ্রে এজেন্টদেরকে ভোট কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি। এছাড়া তিনি আরো বলেন বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে আমাদের বিএনপি নেতাকর্মী ও সমর্থকদেরকে ভোট কেন্দ্র থেকে বের করে দেয় এবং তিনস্থরের প্রতিবন্ধকতা সৃষ্টি করে ভোট জালিয়তি করা হয়। আইন-শৃঙ্খলা বাহিনীদেরকে বারবার অভিযোগ দেওয়ার পরও কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

মুদাফ্ফরগঞ্জ উত্তর ইউনিয়নের বিএনপি প্রার্থী শাহ আলম অভিযোগ করে বলেন বুধবার রাতে লাকসাম থানা পুলিশ আমার বাড়ি থেকে মীর হোসেন তার অফিস স্টাফ ও আহসান উল্লাহকে গ্রেফতার করে নিয়ে যায়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ন-সম্পাদক কাজী আবদুর রশিদ, উপজেলা বিএনপির সহ-সভাপতি আনোয়ার হোসেন, উপজেলা বিএনপি নেতা মোঃ সিরাজুল ইসলাম ও মনির আহমেদ প্রমুখ। অপরদিকে কুমল্লিার নাঙ্গলকোটরে আটটি ইউনয়িন পরষিদ নর্বিাচনে বএিনপি দলীয় ৮ এবং স্বতন্ত ১ জন র্প্রাথীসহ ৯জন চয়োরম্যান র্প্রাথী নর্বিাচন র্বজন করছেনে।

আজ বৃহস্পতবিার দুপুরে নাঙ্গলকোট প্রসেক্লাবে পৃথক সংবাদ সম্মলেনরে মাধ্যমে চয়োরম্যান র্প্রাথীরা নর্বিাচন র্বজনরে ঘোষনা দনে। সংবাদ সম্মলেনে চয়োরম্যান র্প্রাথীরা অভযিোগ করনে, নর্বিাচনে নজরিবহিীন পন্থায় পুলশি, র‌্যাব ও আইন শৃংখলা কাজে নয়িোজতি অন্যান্য বাহনিীর প্রত্যক্ষ সহযোগতিায় নৌকা প্রতীকরে চয়োরম্যান র্প্রাথীদরে নতোর্কমীরা ব্যালট পপোর ছনিতাই, এজন্টেদরে কন্দ্রে থকেে বরে করে দয়ো, ভোটারদরে হাত থকেে ব্যালট পপোর ছনিয়িে নয়িে নৌকা র্মাকায় প্রকাশ্যে সলি মারা, ভোট প্রদানে বাধা প্রদান, ভোটারদরে অস্ত্র ভয় দখেয়িে ভয়-ভীতি প্রর্দশন, র্কমীদরে মারধর, নর্বিাচনী কাজে দায়ত্বিরত প্রশাসনরে র্কমর্কতাদরে অসহযোগতিা প্রদান, আদ্রা উত্তর ইউনয়িনে একমাত্র মহলিা চয়োরম্যান র্প্রাথী মাহবুবা আক্তারকে মারধর করে মোবাইল ফোন ছনিয়িে নয়ো হয়। এসব অভযিোগ এনে র্প্রাথীরা নবর্িাচন থকেে সরে দাড়ানোর ঘোষণা দয়িে পুনরায় নর্বিাচনরে দাবি জানান।

(12)

LaksamDotKom
By LaksamDotKom ডিসেম্বর ২৯, ২০১৭ ১১:৪৮
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Leave a Reply