এলাকার মেধাবি অথচ গরিব ছাত্র-ছাত্রীদের সহায়তার আহবান কুমিল্লা প্রবাসীদের প্রতি

LaksamDotKom
By LaksamDotKom নভেম্বর ১৭, ২০১৭ ১৭:২৪

এলাকার মেধাবি অথচ গরিব ছাত্র-ছাত্রীদের সহায়তার আহবান কুমিল্লা প্রবাসীদের প্রতি

নিউইয়র্ক থেকে : ‘শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার গণমানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে’-এ অভিমত পোষন করে যুক্তরাষ্ট্র সফররত জাতীয় সংসদ সদস্য (কুমিল্লা-৪ দেবিদ্বার) রাজী মোহাম্মদ ফখরুল কুমিল্লার কল্যাণে প্রবাসীদেরকে এগিয়ে আসার আহবান জানান। তিনি বলেন, ‘শিক্ষা ক্ষেত্রে কুমিল্লার ঐতিহ্য বরাবরই। আমাদের অনেক মেধাবী ছাত্রছাত্রী রয়েছে যারা অর্থের অভাবে উচ্চতর শিক্ষা অর্জন করতে পারছেনা। নিজ নিজ এলাকার ঐসব গরীব অথচ মেধাবী ছাত্রছাত্রীদের শিক্ষাক্ষেত্রে পৃষ্ঠপোষকতা করতে পারেন।’

রাজী মোহাম্মদ ফখরুলের সাথে কুমিল্লা সোসাইটি অব নর্থ আমেরিকা ইনকের এই মতবিবিময় সভা অনুষ্ঠিত হয় ১৩ নভেম্বর সোমবার নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের পালকি পার্টি হলে। সভাপতিত্ব করেন হোস্ট সংগঠনের সভাপতি গোলাম মহিউদ্দিন। যৌথভাবে পরিচালনা করেন সাবেক সভাপতি প্রফেসর মনির হোসেন খান ও সাধারণ সম্পাদ মাহবুবুর রহমান মিঠু। মঞ্চে ছিলেন সংগঠনের অন্যতম পৃষ্ঠপোষক ও প্রধান উপদেষ্টা সরকার ইসলাম, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি মজিব-উর রহমান, বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফিরোজুল ইসলাম পাটোয়ারী, সিনিয়র সহ-সভাপতি হাজী খবিরউদ্দিন ভূইয়া, সংগঠনের উপদেষ্টা জহিরুল ইসলাম, সাবেক সভাপতি ও শিক্ষানুরাগী মোশাররফ হোসেন খান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক জসিম উদ্দিন (ভিপি), বৃহত্তর কুমিল্লা সমিতির সহ-সভাপতি মিয়া মোহাম্মদ দুলাল, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সরকার।

কমিউনিটির নেতৃবৃন্দের মধ্যে আরো ছিলেন ইয়েলো সোসাইটির সভাপতি আব্দুল আউয়াল ভূইয়া, কুমিল্লা মহানগর সোসাইটির সভাপতি ইসতিয়াক রুমি, বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের আর্ন্তজাতিক বিয়ষক সম্পাদক সাখাওয়াত বিশ্বাস, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান মহিউদ্দিন, প্রচার সম্পাদক আসিফ মামুন, মুন্সিগঞ্জ-বিত্রুমপুর সমিতির সভাপতি শাহাদৎ হোসেন, বাংলাদেশ সোসাইটির নির্বাচন কমিশনার ও বৃহত্তর কুমিল্লা সমিতির সাবেক সাধারণ সম্পাদক ইউনুস সরকার, বাংলাদেশ সোসাইটির সাবেক গণসংযোগ ও প্রচার সম্পাদক মফিজুল ইসলাম ভূইয়া রুমি, সাবেক সমাজ কল্যাণ সম্পাদক কাজী তোফায়েল ইসলাম, বৃহত্তর কুমিল্লা সমিতির প্রচার সম্পাদক এম এ সিদ্দিক প্রমুখ।

সভায় রাজী মোহাম্মদ ফখরুল দেবিদ্বার তথা কুমিল্লা জেলার অবকাঠামো এবং উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন এবং আমন্ত্রিত অতিথিদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। উপস্থিত অনেকের প্রশ্ন ছিল, ‘ময়নামতি নয়, কুমিল্লা নামে বিভাগ বাস্তবায়নের’। প্রবাসীদের এ দাবীর সাথে তিনি একাত্মতা প্রকাশ করেন এবং বলেন, ‘কুমিল্লা জেলার উন্নয়নে আমাদের রয়েছে দীর্ঘ পরিকল্পনা। ইতিমধ্যে অনেকগুলো পরিকল্পনা বাস্তবায়িত হয়েছে। শিক্ষা ও স্বাস্থ্যসেবায় আমরা অনেক এগিয়ে।’

অনুষ্ঠান শুরু হয় পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে। মতবিনিময় সভায় রাজী মোহাম্মদ ফখরুলকে কুমিল্লা সোসাইটি অব নর্থ আমেরিকা ইনক এর আজীবন সম্মাননা সদস্য প্রদান করা হয়। সম্মাননা ত্রেুষ্ট তুলে দেন সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কর্মকর্তাবৃন্দ।

(5)

LaksamDotKom
By LaksamDotKom নভেম্বর ১৭, ২০১৭ ১৭:২৪
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Leave a Reply