‘আমরা সবাই পরতীর সন্তান গ্রুপ’র উদ্যোগে অসহায় মানুষের কল্যাণে ৭ লাখ অনুদান প্রদান

LaksamDotKom
By LaksamDotKom অক্টোবর ৩০, ২০১৭ ১৩:৪৮

‘আমরা সবাই পরতীর সন্তান গ্রুপ’র উদ্যোগে অসহায় মানুষের কল্যাণে ৭ লাখ অনুদান প্রদান

ফারুক আল শারাহ: কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার পরতী একটি সুনামধন্য গ্রাম। গ্রামের লোকজন একে অন্যের সুখে-দুঃখে পাশে থাকেন। ভ্রাতৃত্বের এ বন্ধনে উদ্বুদ্ধ হয়ে গ্রামের দেশী-প্রবাসী যুব সম্প্রদায়ের উদ্যোগে ‘আমরা সবাই পরতীর সন্তান গ্রুপ’ নামে সমাজ কল্যাণমুলক ও স্বেচ্ছাসেবী একটি সংগঠন যাত্রা শুরু করে। এটা একটা হোয়াটস এ্যাপ গ্রুপ। হোয়াটস এ্যাপের মাধ্যমে সংগঠনের দায়িত্বশীলরা একে অন্যের সাথে যোগাযোগ করেন। ২০১৭ সালের ৪ মার্চ সংগঠনটির যাত্রা শুরু হলেও মাত্র ৬ মাসে সংগঠনটি এলাকায় চমক দেখিয়েছে। এলাকার ভাগ্য বিড়ম্বিত অসহায় মানুষদের কল্যাণে সংগঠনটি প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছে। আলোকিত সমাজ বিনির্মাণে ‘আমরা সবাই পরতীর সন্তান গ্রুপ’ সাফল্যের পথে এগিয়ে যাচ্ছে।

গত ২৩ অক্টোবর সংগঠনের উদ্যোগে ওই গ্রামের অসহায় নাসিমা আক্তারকে ১টি টিন শেড ঘর, জব্বার মিস্ত্রীর বিধবা স্ত্রীকে ১ টিন শেড ঘর, সদ্য প্রয়াত আলমগীরের পরিবারকে ৩০হাজার টাকা প্রদান করা হয়। ঘর ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নবগঠিত লালমাই উপজেলার ১০নং ভুলইন দক্ষিন ইউনিয়নের চেয়ারম্যান একরামুল হক। অনুষ্ঠানের এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ইতোপূর্বে স্বেচ্ছাসেবী এ সংগঠনের পক্ষ থেকে সমাজ কল্যাণমুলক ও অসহায় মানুষের কল্যাণে বিভিন্ন উদ্যোগ গ্রহণ ও নগদ অনুদান প্রদান করা হয়েছে। সর্বমোট এ সংগঠনের পক্ষ থেকে গত ৬ মাসে প্রায় ৭ লাখ টাকা অনুদান প্রদান করা হয়।

‘আমরা সবাই পরতীর সন্তান গ্রুপ’ সংগঠনটির উদ্যোগে অসহায় গরীব মেয়ের বিয়ে, বিগত রমজান মাসে গ্রামের ১৭০ পরিবারের মাঝে ইফতার প্রদান, পবিত্র মাহে রমজানে পরতী গ্রামের ৭টি মসজিদে কুরআন ও নামাজ শিক্ষার আয়োজন, হতদরিদ্র-অসহায় মানুষদের ঘর প্রদান, গরীব ও মেধাবীদের শিক্ষা ক্ষেত্রে সহযোগিতাসহ সমাজ কল্যাণমুলক ও স্বেচ্ছাসেবী বিভিন্ন কর্মকান্ডে সহযোগিতা অব্যাহত রেখেছে। সংগঠনটির এমন ব্যতিক্রম অব্যাহত থাকবে বলে সংগঠনের উদ্যোক্তারা জানান।

 

(1)

LaksamDotKom
By LaksamDotKom অক্টোবর ৩০, ২০১৭ ১৩:৪৮
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Leave a Reply