২ হাজার ১৭০ কোটি প্রকল্প ব্যয় ধরে কুমিল্লা-লাকসাম-নোয়াখালী ৪ লেন প্রকল্প অনুমোদন

LaksamDotKom
By LaksamDotKom অক্টোবর ৩০, ২০১৭ ১৩:৪৫

২ হাজার ১৭০ কোটি প্রকল্প ব্যয় ধরে কুমিল্লা-লাকসাম-নোয়াখালী ৪ লেন প্রকল্প অনুমোদন

ফারুক আল শারাহ: জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় কুমিল্লার টমছমব্রিজ থেকে লাকসাম হয়ে নোয়াখালীর বেগমগঞ্জ পর্যন্ত ৪ লেনের সড়ক নির্মাণ প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। গত ২৪ অক্টোবর রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভায় প্রকল্পটি অনুমোদন দেওয়া হয়। প্রকল্পটির সর্বমোট ব্যয় ধরা হয়েছে ২ হাজার ১’শ ৭০ কোটি টাকা। সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে প্রকল্পটি শেষ করা হবে। প্রকল্পের মেয়াদকাল ২০১৭ সালের জুলাই থেকে ২০২০ সালের জুন পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এবং সড়ক ও জনপদ অধিদপ্তর প্রকল্পটি বাস্তবায়নের দায়িত্বে থাকবে। সহসা কুমিল্লা-লাকসাম-নোয়াখালী ৪ লেন প্রকল্পের কাজ শুরু হতে পারে বলে জানা গেছে।

সড়ক ও জনপথ অধিদপ্তর কুমিল্লার নির্বাহী প্রকৌশলী মোফাজ্জল হায়দার জানান- এ বিষয়ে পরিকল্পনা মন্ত্রণালয় থেকে নির্দেশনা পেয়েছি। কাজটি খুবই গুরুত্বপূর্ণ। প্রশাসনিক সকল প্রক্রিয়া সম্পন্ন করে ৫-৭দিনের মধ্যে আঞ্চলিক মহাসড়ক ৪-লেনে উন্নীতকরণ কাজ শুরু করা হবে। কুমিল্লা থেকে লালমাই পর্যন্ত ৪ লেনের কাজ অতিদ্রুত সমাপ্ত করা হবে। বাকি কাজ নির্দিষ্ট সময়ের মধ্যেই শেষ করা হবে।

উল্লেখ্য- দীর্ঘদিন থেকে কুমিল্লা-লাকসাম-নোয়াখালী আঞ্চলিক সড়কের বেহাল অবস্থা বিরাজ করছে। চলতি বছরের অতি বৃষ্টিতে সড়কটির ব্যাপক ক্ষতি সাধিত হয়। এতে জনদূর্ভোগ বেড়েছে। সড়কটি সংস্কারে জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। অনেকে ফেসবুকে স্ট্যাটাস দিয়েও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন। অবেশেষে কুমিল্লা-লাকসাম-নোয়াখালী ৪ লেন প্রকল্প বাস্তবায়িত হওয়ায় কুমিল্লা, নোয়াখালী ও লক্ষীপুরের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

 

(20)

LaksamDotKom
By LaksamDotKom অক্টোবর ৩০, ২০১৭ ১৩:৪৫
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Leave a Reply