লাকসামের সামাজিক ও রাজনৈতিক অঙ্গনের আলোচিত মুখ সৌদি আরব প্রবাসী পিন্টু খান

LaksamDotKom
By LaksamDotKom অক্টোবর ৩০, ২০১৭ ১৩:৪২

লাকসামের সামাজিক ও রাজনৈতিক অঙ্গনের আলোচিত মুখ সৌদি আরব প্রবাসী পিন্টু খান

ফারুক আল শারাহ: লাকসাম পূর্ব ইউনিয়নের নরপাটি গ্রামের কৃতি সন্তান, সৌদি আরব প্রবাসী মোঃ এনামুল কবির (পিন্টু খান) লাকসামের সামাজিক ও রাজনৈতিক অঙ্গনের আলোকিত মুখ। প্রবাস জীবনে থেকেও তিনি সামাজিক, স্বেচ্ছাসেবী বিভিন্ন কর্মকা-ের সাথে সম্পৃক্ত রয়েছেন। লাকসামের আওয়ামী রাজনীতিতে তিনি একজন আলোচিত প্রবাসী। তিনি বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সংসদ সদস্য মোঃ তাজুল ইসলাম এর নেতৃত্বের প্রতি আনুগত্যশীল। পিন্টু খান একজন সৎ, পরিচ্ছন্ন ও উদার মানুষ হিসেবে দেশ-প্রবাসে পরিচিত। তিনি একজন নিরব সমাজ সেবক ও দানবীর। ব্যক্তিগত জীবনে নির্লোভ, নিরহংকার, পরহেজগার ব্যক্তি। নিজের সৎভাবে উপার্জিত অর্থ দিয়ে পরিবার-পরিজনের মুখে হাসি ফোটান। পাশাপাশি সমাজের উন্নয়নে সাধ্যমতো ভূমিকা রাখেন।

এনামুল কবির (পিন্টু খান) আওয়ামী রাজনীতি পছন্দ করলেও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সাথে তাঁর সু-সম্পর্ক রয়েছে। ধর্মীয় প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতা, দরিদ্র মেয়ের বিয়ে, চিকিৎসা বঞ্চিত মানুষদের সহযোগিতা সহ সামাজিক ও স্বেচ্ছাসেবী কর্মকা-ে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছেন।তিনি লাকসাম পূর্ব ইউনিয়নের বিভিন্ন মসজিদ, মক্তব, স্কুল, মাদ্রাসার বিভিন্ন সমস্যা সমাধানে সাধ্যানুযায়ী সহযোগিতা করে আসছেন। তিনি মানবিক আহ্বানে সাড়া দিয়ে এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মন জয় করেছেন। তিনি সরবে-নিরবে তিনি লাকসাম পূর্ব (নরপাটি) ইউনিয়নসহ লাকসামের বিভিন্ন এলাকায় ওয়াজ মাহফিল, খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সার্বিক সহযোগিতার মাধ্যমে অবদান রেখে চলেছেন। সর্বমহলেই তিনি এখন একজন আলোচিত সমাজসেবক, শিক্ষানুরাগী ও দানবীর। দেশ-বিদেশের সর্বত্র তাঁর সুনাম-সুখ্যাতি ছড়িয়ে পড়েছে।

এনামুল কবির (পিন্টু খান) বলেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সম্মানিত সভাপতি, কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সংসদ সদস্য মোঃ তাজুল ইসলাম মহোদয়ের নেতৃত্বের প্রতি আমি শ্রদ্ধাশীল। প্রিয় নেতা আমার পথচলার অনুপ্রেরণা। আমি প্রবাসে অবস্থান করেও প্রিয় নেতার ভালোবাসার কারণেই রাজনীতিতে সম্পৃক্ত রয়েছি। রাজনীতিতে আমার কিছু চাওয়া-পাওয়ার নেই। আমি প্রিয় নেতার ভালোবাসা চাই।তিনি আরো বলেন- আমরা কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সকল শ্রেণী-পেশার মানুষ আমাদের প্রিয় নেতা মোঃ তাজুল ইসলাম মহোদয়কে নিয়ে গর্ব করি।

আদর্শ, সততা, ন্যায়পরায়নতায় তিনি অনন্য এক রাজনৈতিক। তিন-তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে লাকসাম-মনোহরগঞ্জকে উন্নয়নের মাইলফলকে নিয়ে গেছেন। লাকসাম পৌরসভায় যে উন্নয়ন ত্বরান্বিত হয়েছে পৌরসভার স্থাপনের পর থেকেও পৌরবাসী এত উন্নয়ন আর কখনো দেখেনি।এনামুল কবির (পিন্টু খান) বলেন- প্রিয় নেতা মোঃ তাজুল ইসলাম মহোদয়ের সুযোগ্য নেতৃত্বে লাকসাম-মনোহরগঞ্জ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন অতীতের যে কোন সময়ের চেয়ে সুশৃঙ্খল ও শক্তিশালী। দলের ত্যাগী ও যোগ্য নেতাদের উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে দলীয় মনোনয়ন দেয়ায় আজ লাকসাম-মনোহরগঞ্জের সকল স্তরে উন্নয়ন ত্বরান্বিত হচ্ছে। প্রিয় নেতার আন্তরিকতায় উন্নয়ন পরিক্রমায় অবদান রাখছেন প্রবাসীরাও।

তিনি বলেন- সংসদ সদস্য মোঃ তাজুল ইসলাম মহোদয় সততার রাজনীতির অনন্য দৃষ্টান্ত। তিনি এলাকার উন্নয়নে সদা-তৎপর। তিনি জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত সৈনিক হিসেবে তিন তিনবার আওয়ামীলীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হয়ে দলমত নির্বিশেষে সকলের কল্যাণে কাজ করেছেন। ব্যক্তিগত সততা, রাজনীতিতে দীর্ঘদিনের অভিজ্ঞতা বিবেচনায় আগামী জাতীয় সংসদ নির্বাচনেও প্রিয় নেতা মোঃ তাজুল ইসলাম মহোদয় মনোনয়ন লাভ করবেন বলে আমরা মনেপ্রাণে বিশ্বাস করি। প্রিয় নেতাকে আবারো সংসদ নির্বাচিত করার লক্ষ্যে আওয়ামীপ্রেমীদের এক্যবদ্ধভাবে কাজ করতে হবে। প্রিয় নেতাকে বিজয়ী করতে আমরা প্রবাসীরাও স্ব-স্ব অবস্থান থেকে ভূমিকা রাখতে প্রতিজ্ঞাবদ্ধ। ইনশাআল্লাহ, চতুর্থবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে তিনি মন্ত্রীত্ব লাভ করবেন বলে আমরা প্রত্যাশা করি।

(16)

LaksamDotKom
By LaksamDotKom অক্টোবর ৩০, ২০১৭ ১৩:৪২
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Leave a Reply