লাকসামে সৌদি আরব প্রবাসী পিন্টু খান’র বাড়িতে বিশিষ্টজনদের মিলনমেলা

LaksamDotKom
By LaksamDotKom অক্টোবর ১৭, ২০১৭ ০৫:১৩

লাকসামে সৌদি আরব প্রবাসী পিন্টু খান’র বাড়িতে বিশিষ্টজনদের মিলনমেলা

ফারুক আল শারাহ: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সংসদ সদস্য মোঃ তাজুল ইসলাম আসবেন তাঁর একনিষ্ঠ সমর্থক সৌদি আরব প্রবাসী পিন্টু খান এর বাড়িতে। প্রিয় নেতার সাথে আসবেন লাকসামের বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, লাকসাম উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। সেই সাথে আসবেন পিন্টু খানের নিজ এলাকা লাকসাম পূর্ব (নরপাটি) ইউনিয়নের দলীয় নেতা-কর্মী, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

প্রধান অতিথি মোঃ তাজুল ইসলাম এমপি’র আগমনে পুরো এলাকায় আনন্দের জোয়ার বইছে। লাকসাম থেকে নরপাটি যাওয়ার পথে লাকসাম-বাঙ্গড্ডা সড়কে প্রধান অতিথিকে স্বাগত জানিয়ে পিন্টু খান তৈরি করেন একাধিক গেইট। মনোরম বর্ণিল পরিবেশে যেন প্রাণের উচ্ছ্বাস। পিন্টু খান স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে বাড়ির পাশের প্রধান সড়কে প্রধান অতিথির জন্য অপেক্ষারত। প্রধান অতিথি পিন্টু খানের বাড়ির সামনে পৌঁছতেই ফুলে দিয়ে বরণ করা হয়।পিন্টু খানের বাড়ি লাকসাম উপজেলার লাকসাম পূর্ব (নরপাটি) ইউনিয়নের নরপাটি গ্রামে। তিনি সৌদি আরব প্রবাসী একজন বিশিষ্ট ব্যবসায়ী।

পিন্টু খান বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করে প্রধানমন্ত্রী-জননেত্রী শেখ হাসিনার আদর্শে অনুপ্রাণিত হয়ে আওয়ামী রাজনীতির সাথে জড়িত। তিনি কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সংসদ সদস্য মোঃ তাজুল ইসলাম এর নেতৃত্বের প্রতি আনুগত্যশীল। প্রিয় নেতাকে তিনি মনে-প্রাণে শ্রদ্ধা করেন-ভালোবাসেন। দেশ-প্রবাসের যেখানে অবস্থান করেন না কেন মোঃ তাজুল ইসলাম এমপি’র প্রতিটি অর্জনে তিনি আনন্দিত হোন। সংবাদপত্র, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ব্যানার, পেস্টুনে, পোষ্টার, ক্যালেন্ডারে ইতোমধ্যে প্রিয় নেতার প্রতি আনুগত্যের কথা জানান দিয়েছেন পিন্টু খান। দলের চেইন অব কমান্ডের প্রতিও তিনি আস্থাশীল। স্থানীয় পর্যায়ের সকল নেতৃবৃন্দের সাথেও পিন্টু খানের সৌহাদ্যপূর্ণ সম্পর্ক বিদ্যমান।

পিন্টু খান সৌদি আরবে অবস্থান করলেও একজন খাঁটি আওয়ামী সমর্থক হিসেবে পরিচিত। সামাজিক দায়বদ্ধতা, প্রিয় নেতার প্রতি শ্রদ্ধা-ভালোবাসা, দলের প্রতি আনুগত্যের কারণে তিনি সামাজিক, স্বেচ্ছাসেবী বিভিন্ন কর্মকা-ের সাথে সম্পৃক্ত। শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে তিনি প্রশংসনীয় ভূমিকা পালনের পাশাপাশি হতদরিদ্র মানুষকে সহযোগিতা, সুচিকিৎসা বঞ্চিতদের চিকিৎসা সেবা নিশ্চিত, কন্যাদায়গ্রস্ত পিতার মেয়ের বিয়েতে সহযোগিতা, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের ফরম ফিলাম, ভর্তি কার্যক্রমে অনুদান ও শিক্ষা সামগ্রী প্রদান, ওয়াজ মাহফিল সহযোগিতা সহ সমাজ ও মানব কল্যাণে প্রশংসনীয় ভূমিকা রেখে চলেছেন।

সম্প্রতি পিন্টু খান নাড়ির টানে দেশে এসেছেন। দেশে এসেই দলীয় সকল কর্মকা-ে সরব। যোগ দিচ্ছেন বিভিন্ন সভা-সমাবেশে। গত ১৪ অক্টোবর শনিবার তিনি লাকসাম উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন, লাকসাম পূর্ব (নরপাটি) ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সম্মানে দিনব্যাপী তার বাড়িতে খাবার অনুষ্ঠানের আয়োজন করেন। আয়োজিত অনুষ্ঠানের মধ্যমণি ছিলেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সংসদ সদস্য মোঃ তাজুল ইসলাম।

এছাড়াও অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করেন- লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. ইউনুছ ভূঁইয়া, পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, কুমিল্লা জেলা পরিষদ সদস্য অ্যাড. আবু তাহের, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক অ্যাড. রফিকুল ইসলাম হিরা, উপজেলা যুবলীগ সদস্য আলহাজ্ব মোঃ মনিরুল ইসলাম রতন, পৌর প্যানেল মেয়র-২ আবদুল আলিম দিদার, যুবলীগ নেতা আলহাজ্ব মোশারফ হোসেন মজুমদার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ও গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নিজাম উদ্দিন শামীম, লাকসাম পূর্ব (নরপাটি) ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব আলী আহাম্মদ, ইউপি আওয়ামীলীগ নেতা তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক আবদুল মন্নান, বিশিষ্ট ব্যবসায়ী অহিদুর রহমান, লাকসাম উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ শিহাব খান, সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, ইউপি যুবলীগ সভাপতি আবদুল বারেক সহ লাকসাম উপজেলা ও লাকসাম পূর্ব (নরপাটি) ইউপি আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ এবং সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের আয়োজক সৌদি আরব প্রবাসী পিন্টু খান বলেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সম্মানিত সভাপতি, কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সর্বকালের জনপ্রিয় সংসদ সদস্য মোঃ তাজুল ইসলাম আধুনিক লাকসাম-মনোহরগঞ্জের রূপকার। প্রিয় নেতার সুযোগ্য নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছে লাকসাম পৌরসভা, লাকসাম উপজেলা ও মনোহরগঞ্জ উপজেলার প্রতিটি গ্রাম। আমরা সৌভাগ্যবান যে- আমরা লাকসাম-মনোহরগঞ্জবাসী আদর্শ ও সততায় পরিপূর্ণ ব্যক্তিকে সংসদ সদস্য হিসেবে পেয়েছি। প্রিয় নেতা মোঃ তাজুল ইসলাম মহোদয় একজন কর্মীবান্ধব নেতা। তিনি যোগ্যতা বিবেচনায় সকল নেতা-কর্মীদের মূল্যায়ন করে থাকেন। মোঃ তাজুল ইসলাম এমপি মহোদয় বিশ্বের বিভিন্ন স্থানে অবস্থানরত লাকসাম-মনোহরগঞ্জের প্রবাসীদের মূল্যায়ন করায় আমরা প্রবাসীরা সমাজ ও মানব কল্যাণে ভূমিকা রাখার অনুপ্রেরণা পাচ্ছি।

পিন্টু খান বলেন- আমার বাড়িতে ছোট্ট আয়োজনে আমার শ্রদ্ধাভাজন নেতা মোঃ তাজুল ইসলাম সহ লাকসামের বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, লাকসাম উপজেলা ও লাকসাম পূর্ব (নরপাটি) ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ সহ অন্যান্য অঙ্গ সংগঠন, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করায় আমি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও অভিনন্দন জানাচ্ছি। আপ্যায়নে কোন ত্রুটি হয়ে থাকলে সকলে নিজগুণে আমাকে ক্ষমা করবেন বলে আমি প্রত্যাশা করি।

 

(28)

LaksamDotKom
By LaksamDotKom অক্টোবর ১৭, ২০১৭ ০৫:১৩
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Leave a Reply