বাংলাদেশ ক্ষুধা ও দরিদ্রমুক্ত হবে: পরিকল্পনামন্ত্রী

LaksamDotKom
By LaksamDotKom ফেব্রুয়ারি ৪, ২০১৭ ১১:২৯

বাংলাদেশ ক্ষুধা ও দরিদ্রমুক্ত হবে: পরিকল্পনামন্ত্রী

লাকসাম প্রতিনিধি: পরিকল্পনামন্ত্রী আ.হ.ম.মুস্তফা কামাল এফসিএ (লোটাস কামাল) এমপি বলেছেন, ২০৩০ সালে মধ্যে দূরবীণ দিয়ে বাংলাদেশে দরিদ্র খোঁজে পাওয়া যাবে না। সারা বিশে^র সব দেশের আগে বাংলাদেশকে ক্ষুধা ও দরিদ্রমুক্ত হবে। তিনি গতকাল শনিবার নব ঘোষিত লালমাই উপজেলার জামতলী এলাকায় উপজেলার সর্বস্তরের জনগনের উদ্যোগে দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্ত্যবে এসব কথা বলেন।

লালমাইকে নতুন উপজেলা ঘোষণা করায় পরিকল্পনামন্ত্রীকে এ সংবর্ধনা দেওয়া হয়। সদর দক্ষিণ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল মালেক বি.কম এর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কুমিল্লা- ৯ (লাকসাম-মনোহরগঞ্জ ) আসনের সংসদ সদস্য মো: তাজুল ইসলাম। বক্তব্য রাখেন, সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগ সহ সভাপতি সাহাদাত হোসেন তছলিম,নাঙ্গলকোট উপজেলা আওয়মীলীগ সাবেক সভাপতি এড. মুস্ততাফিজুর রহমান লিটন প্রমূখ।

মন্ত্রী আরো বলেন, বাংলাদেশেকে পৃথিবীর মানচিত্রে অনেক উচ্চতায় নিয়ে যাব। যে উচ্চতায় নিয়ে যাওয়ার স্বপ্ন দেখিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি সেই কাজটি করে যেতে পারেন নাই। এ দেশের অর্থনীতি মুক্তি এনে দিতে পারেন নাই। আজকে তাঁরই রক্তের উত্তরাধীকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

প্রসঙ্গত,সদর দক্ষিণ উপজেলার আটটি ও লাকসাম উপজেলার একটি ইউনিয়নসহ মোট নয়টি ইউনিয়ন নিয়ে লালমাই নামে নতুন উপজেলার অনুমোদন দিয়েছে সরকার। ৯ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সচিবালয়ে মন্ত্রী পরিষদ বিভাগের প্রশাসনিক পূনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির বৈঠকে লালমাইকে উপজেলা করার এ সিদ্ধান্ত নেওযা হয়।

(16)

LaksamDotKom
By LaksamDotKom ফেব্রুয়ারি ৪, ২০১৭ ১১:২৯
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Leave a Reply